স্পেসএক্সের স্টারশিপ, চাঁদ, মঙ্গল এবং তার বাইরে মানুষ এবং পণ্যসম্ভার বহন করার জন্য ডিজাইন করা বিশাল রকেট, এখন টেক্সাসের বোকা চিকাতে স্পেসএক্সের স্টারবেস সুবিধার লঞ্চ প্যাডে সম্পূর্ণরূপে স্ট্যাক করা হয়েছে।
স্টারশিপের স্ট্যাকিং একটি পূর্ববর্তী লঞ্চের প্রচেষ্টা একটি বিস্ফোরণে শেষ হওয়ার কয়েক মাস পরে আসে। যাইহোক, সংস্থাটি এখনও একটি নতুন পরীক্ষামূলক ফ্লাইটের তারিখ ঘোষণা করেনি কারণ এটি ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) এর অনুমোদনের অপেক্ষায় রয়েছে। FAA এর আগে স্টারশিপ/সুপার হেভি লঞ্চ ভেহিকলের প্রথম সমন্বিত পরীক্ষামূলক ফ্লাইটের জন্য স্পেসএক্সকে একটি লঞ্চ লাইসেন্স জারি করেছিল, যা 17 এপ্রিলের আগে নির্ধারিত ছিল না। যাইহোক, স্পেসএক্স একটি অরবিটাল লঞ্চ প্রচেষ্টার জন্য এফএএ অনুমোদন পেতে এক বছরেরও বেশি সময় ধরে অপেক্ষা করছে। স্পেসএক্স এর সুপার হেভি/স্টারশিপ রকেট এবং টেক্সাস লঞ্চ প্যাডে শত শত পরিবর্তন বাস্তবায়নের প্রয়োজনীয়তার কারণে বিলম্ব হয়েছে। স্পেসএক্সের প্রতিষ্ঠাতা ইলন মাস্ক বলেছেন যে কক্ষপথে পৌঁছানোর দ্বিতীয় প্রচেষ্টার জন্য প্রস্তুত হওয়ার আগে এই পরিবর্তনগুলি বাস্তবায়ন শেষ করতে কোম্পানির আরও ছয় সপ্তাহ বা তার বেশি সময় লাগবে। বিলম্ব সত্ত্বেও, মাস্ক স্টারশিপের সম্ভাবনা সম্পর্কে আশাবাদী। তিনি বলেছেন যে বিশাল রকেটটি শীঘ্রই উল্লেখযোগ্যভাবে কম খরচে কক্ষপথে পৌঁছাতে সক্ষম হবে, ভবিষ্যদ্বাণী করে যে স্টারশিপ দুই থেকে তিন বছরের মধ্যে $10 মিলিয়নেরও কম ফ্লাইটে কক্ষপথে পৌঁছাতে সক্ষম হবে। স্টারশিপ প্রকল্পটি মহাকাশ ভ্রমণে বিপ্লব ঘটাতে মাস্কের সীমাহীন উচ্চাকাঙ্ক্ষার প্রতিনিধিত্ব করে। বিস্ফোরণ রকেট সহ বিপত্তি সত্ত্বেও, মাস্ক তার দৃষ্টিশক্তি উচ্চ স্থাপন করেছে। কোটিপতি পৃথিবীর সবচেয়ে বড়, সবচেয়ে শক্তিশালী রকেট - স্টারশিপ - ব্যবহার করে মানুষকে চাঁদ এবং মঙ্গল গ্রহে নিয়ে যাওয়ার কল্পনা করেছেন৷