গত সপ্তাহে, SVF মিউজিকের নতুন গানের মিউজিক ভিডিও শ্যুট করার জন্য 100 জন মিউজিশিয়ান এবং ক্রু মেম্বারদের একটি দল রাজবাড়ি বাওয়ালির বিস্তীর্ণ উঠানে জড়ো হয়েছিল।
দুর্গা পূজার আগে মুক্তির জন্য নির্ধারিত, এই মিউজিক ভিডিওটি বাংলার সবচেয়ে বড় উৎসবের সঙ্গে যুক্ত সঙ্গীতের নস্টালজিয়াকে পুনরুজ্জীবিত করার জন্য SVF-এর উদ্যোগ। শ্রীজাত বন্দ্যোপাধ্যায় রচিত এবং পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত ইন্দ্রদীপ দাশগুপ্তের সুর করা চারপাশে আলো হক গানটি আশা ও ঐক্যের বার্তা বহন করবে - সমস্ত অন্ধকারকে দূরে ঠেলে আলোকে স্বাগত জানানোর আশা এবং একসাথে থাকার। t2 তাদের একদিনের শুটিংয়ের জন্য রাজবাড়ি বাওয়ালিতে একটি জমকালো সেট-আপের জন্য দল চারপাশে আলো হকের সাথে যোগ দিয়েছিল, যেটি উত্সব আলোয় আলোকিত ছিল এবং পূজার দিনগুলির অনেক আগে উত্সব উত্সবে উদযাপনে নিমগ্ন ছিল৷ ঝলক।
"2005 সালে তারা মিউজিকের দুটি মিউজিক ভিডিও দিয়ে আমার পরিচালনার যাত্রা শুরু হয়। আমার বয়স 20 এর দশকের গোড়ার দিকে। আমি বৈশে শ্রাবণের এই শ্রাবণ গানটির ধারণা ও পরিচালনাও করেছি। এত বড় পরিসরে, এটি আমার প্রথম কোনো মিউজিক ভিডিও রেকর্ডিং। "পরমব্রত চট্টোপাধ্যায় বলেছিলেন, যখন টি 2 শ্যুটের সেটে তার সাথে দেখা হয়েছিল। "এসভিএফ এই বিস্ময়কর ধারণাটি নিয়ে এসেছে, এবং তারা খুব নিশ্চিত ছিল যে তারা তিন বা চারজনকে জড়িত এমন একটি গল্প বলতে চায় না। ধারণাটি ছিল আমাদের সীমিত উপায়ে এটিকে একটি দল বা গায়কদলের মতো দেখাতে, কিন্তু আমরা তা করতে পারি। এর থেকে দারুণ কিছু তৈরি করুন। আমরা একটি পারফরম্যান্স ভিডিওর মতো একটি পুজোর গান করতে চেয়েছিলাম যা আগে করা হয়নি। পুরো ভিডিওটি শুধু মিউজিক নিয়ে, তাই আমরা এতে কোনো কল্পকাহিনী অন্তর্ভুক্ত করিনি, " কী সম্পর্কে পরমব্রত ব্যাখ্যা করেছেন। তার
ডিরেক্টরিয়াল লেন্স এই ভিডিওতে ক্যাপচার করার চেষ্টা করছে। "আমার জন্য, সঙ্গীতের কাঠামোগত সমন্বয় সাধারনভাবে চলচ্চিত্র নির্মাণের জন্য একটি দুর্দান্ত ট্রিগার হিসাবে কাজ করে। এটি একটি মিউজিক ভিডিও শ্যুট করার জন্য আমার জন্য একটি বড় অনুপ্রেরণা ছিল," তিনি যোগ করেছেন। পুজোর গানের স্মৃতি স্মরণ করে তিনি বলেন: "অনেক নস্টালজিক স্মৃতি... এটি বাংলা এবং হিন্দি উভয় গানের একটি অদ্ভুত মিশ্রণ ছিল। সেই দিনগুলিতে পুজো অ্যালবাম একটি বড় জিনিস ছিল। এটা তেমন নয়। আজ বড়, তাই পুজোর গানের পুনরুজ্জীবন খুবই গুরুত্বপূর্ণ।"
"পুজোর গানের আমার প্রাচীনতম স্মৃতি হল দুর্গাপূজা যা আমার বাড়িতে হত। এবং এটি সাধারণ ভাবে করা হত না। আমাদের পরিবারের সদস্যরা পূজা করত এবং তারা সবাই মন্ত্রগুলি ব্যাখ্যা করার জন্য গান গাইত। আচার-অনুষ্ঠান কী তা সকলেই বুঝতে পারতেন। এছাড়াও, সেই বছরগুলিতে পুজোর গান আলাদাভাবে অ্যালবাম হিসাবে প্রকাশিত হত। এলপি এবং ক্যাসেট কেনা গুরুত্বপূর্ণ ছিল, "বললেন কৌশিকী চক্রবর্তী। এই প্রকল্পের একটি অংশ হতে রাজি তার কারণ? "যখন আমি জানলাম যে এটি সারা রাতের শুটিং, আমি এটির জন্য দুঃখিত। কিন্তু আইডিই প্রথম সুরকার যার জন্য আমি আমার শাস্ত্রীয় সঙ্গীতের বাইরে কোন গান করেছি। তিনি যখন বলেছিলেন যে আমাকে এটি করতে হবে, আমি পারিনি। না বলুন। আমি জানতাম না গানটি কত বড় ছিল, বা কতজন লোক ছিল। ভালো লাগছে যে এই গানটিতে বিভিন্ন ধরনের মিউজিক্যাল এক্সপ্রেশন একত্রিত হচ্ছে। এর মানে বিভিন্ন ধরনের মিউজিক্যাল
মতাদর্শগুলি একত্রিত হচ্ছে, যা স্পষ্টতই আকর্ষণীয়। এই গানটিতে অনেকগুলি আইডিয়া একত্রিত হয়েছে, যা নির্দেশ করে যে দুর্গা পূজা আমাদের জন্য কী পরিণত হয়েছে… প্রজন্ম ধরে মানুষ," তিনি বলেছিলেন।