one 97 Communications Ltd (Paytm) মঙ্গলবার বলেছে যে এটি Paytm প্ল্যাটফর্মের মাধ্যমে বিতরণ করা ঋণের মূল্য ছিল আগস্ট মাসে 5,517 কোটি টাকা ($667 মিলিয়ন)।
একটি ব্যবসায়িক আপডেটে, Paytm বলেছে যে তার মার্চেন্ট পেমেন্ট ভলিউম (GMV) সেপ্টেম্বর ত্রৈমাসিকের প্রথম দুই মাসে 3 লক্ষ কোটি টাকা বা ($36.3 বিলিয়ন) দাঁড়িয়েছে, 43 শতাংশ বেড়েছে। এটি বলেছে যে এটি ইএমআই এবং কার্ডের মতো নন-ইউপিআই যন্ত্রের জিএমভি বৃদ্ধি পেয়েছে। গড় মাসিক লেনদেনকারী ব্যবহারকারী (MTU) আজ পর্যন্ত ত্রৈমাসিক 9.4 কোটিতে দাঁড়িয়েছে (জুলাই এবং আগস্ট 2023-এর গড়), 20 শতাংশ YoY। এটি, Paytm বলেছে, গ্রাহক বেস ক্রমাগত সম্প্রসারণের পরামর্শ দিয়েছে। ব্যবসায়িক আপডেটের পরে, স্টকটি BSE তে 1.02 শতাংশ বেশি 865.55 টাকায় ট্রেড করছে। "পেমেন্ট মনিটাইজেশনে আমাদের নেতৃত্ব অব্যাহত রয়েছে অগাস্ট 2023 পর্যন্ত 87 লাখে পেমেন্ট ডিভাইসের জন্য সাবস্ক্রিপশন প্রদানকারী ব্যবসায়ীর সংখ্যা, যা বছরে 42 লাখ ডিভাইস বৃদ্ধি পেয়েছে," Paytm বলেছে। Paytm বলেছে যে একটি পরিষেবা মডেল হিসাবে এর সাবস্ক্রিপশন ডিভাইসগুলির দৃঢ় গ্রহণ দেখেছে, যা সাবস্ক্রিপশন রাজস্ব এবং উচ্চ অর্থপ্রদানের পরিমাণকে চালিত করেছে, যখন তার বণিক ঋণ বিতরণের জন্য ফানেল বাড়িয়েছে। Paytm বলেছে যে তার ঋণ বিতরণ ব্যবসা (ঋণদাতা অংশীদারদের সাথে অংশীদারিত্বে) 10,710 কোটি টাকা ($1.3 বিলিয়ন, 137epr সেনের YoY প্রবৃদ্ধি) এবং 88 লক্ষ ঋণ (47 শতাংশের YoY বৃদ্ধি) ত্রৈমাসিক তারিখে বিতরণের মাধ্যমে বৃদ্ধি পাচ্ছে। (জুলাই এবং আগস্ট 2023 এর জন্য) Paytm প্ল্যাটফর্মের মাধ্যমে। Paytm বলেছে যে এটি ঋণদানকারী অংশীদারদের পোর্টফোলিও পারফরম্যান্সের উপর দৃষ্টি নিবদ্ধ করেছে এবং শিল্পের দৃষ্টিভঙ্গি উন্নত না হওয়া পর্যন্ত বৃদ্ধি হ্রাস পেতে পারে। "আমাদের অংশীদারদের জন্য উচ্চ মানের ফলাফল আমাদের আমাদের ঋণদান অংশীদারিত্ব প্রসারিত করতে সক্ষম করে। আমাদের বর্তমানে 8 জন ঋণদানকারী অংশীদার রয়েছে (ক্রেডিট কার্ড বিতরণ সহ) এবং আমরা FY2024-এ 3-4 অংশীদারকে অনবোর্ড করার লক্ষ্য রাখি," এটি বলে। Paytm বলেছে যে এটি Paytm Postpaid-এর জন্য ক্রেডিট গুণমান উন্নত করতে সক্ষম হয়েছে, যেখানে ECL Q4FY23-তে 0.75-1 শতাংশের পরিসর থেকে 0.65-0.85 শতাংশের রেঞ্জে নেমে এসেছে।