নেটফ্লিক্স বুধবার বলেছে যে তার বিজ্ঞাপন-সমর্থিত স্তর প্রতি মাসে 15 মিলিয়ন সক্রিয় ব্যবহারকারী পৌঁছেছে, স্ট্রিমিং জায়ান্ট গ্রাহক বৃদ্ধি এবং মন্দার পরে রাজস্ব পুনরুজ্জীবিত করার জন্য সস্তা পরিকল্পনা চালু করার এক বছর পরে।
কোম্পানির মে মাসে 5 মিলিয়ন মাসিক বিজ্ঞাপন-স্তর ব্যবহারকারী ছিল এবং অন্য স্তরে আরও গ্রাহকদের ঠেলে দেওয়ার প্রয়াসে তার বিজ্ঞাপন-মুক্ত বিকল্পগুলিতে দাম বাড়িয়েছে, যেখানে বিজ্ঞাপনগুলি ব্যবহারকারী প্রতি আরও বেশি আয় আনতে সহায়তা করে। Netflix গত মাসে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন এবং ফ্রান্সে কিছু স্ট্রিমিং প্ল্যানের জন্য সাবস্ক্রিপশনের দাম বাড়িয়েছে, তৃতীয় ত্রৈমাসিকের 9 মিলিয়ন গ্রাহক যোগ করার পর ওয়াল স্ট্রিটের প্রত্যাশা 6 মিলিয়ন ভেঙে গেছে। বছরের পর বছর ধরে বিজ্ঞাপনগুলি প্রতিরোধ করার পরে, নেটফ্লিক্স বছরের প্রথম ত্রৈমাসিকে গ্রাহক হারানোর পরে 2022 সালের এপ্রিলে হৃদয় পরিবর্তন করেছিল। গত বছর Netflix-এর বিজ্ঞাপন-পরিকল্পনা লঞ্চের এক মাস পরে, প্রতিদ্বন্দ্বী ডিজনি+ তার স্ট্রিমিং ব্যবসাকে লাভজনকতার দিকে ঠেলে দেওয়ার প্রয়াসে তার বিজ্ঞাপন সংস্করণও চালু করেছে। HBO Max, Paramount+ এবং Peacock-এর মতো স্ট্রিমিং পরিষেবাগুলিও তাদের পরিষেবাগুলির বিজ্ঞাপন-সমর্থিত সংস্করণগুলি অফার করে, ব্যবসায়িক মডেলের অনুকরণ করে যা দীর্ঘদিন ধরে টেলিভিশন ব্যবসাকে সমর্থন করে। আমাজনের প্রাইম ভিডিও পরের বছর বিজ্ঞাপনগুলি রোল আউট করতে এবং একটি উচ্চ-মূল্যের বিজ্ঞাপন-মুক্ত স্তর প্রবর্তনের জন্য তার স্ট্রিমিং প্রতিদ্বন্দ্বীদের সাথে যোগ দেবে। Netflix তার তৃতীয়-ত্রৈমাসিক ফলাফলের সময় বলেছে যে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতি মাসে $6.99 খরচ করে তার বিজ্ঞাপন পরিকল্পনা গ্রহণ করা, ক্রমান্বয়ে প্রায় 70% সদস্য সংখ্যা বৃদ্ধির সাথে বৃদ্ধি পেয়েছে। যে দেশে বিজ্ঞাপন পরিকল্পনা উপলব্ধ ছিল, 30% সাইনআপগুলি বিজ্ঞাপন-স্তর থেকে ছিল৷