একটি সাম্প্রতিক আপডেটে, ডাচ যানবাহন কর্তৃপক্ষ, RDW, নিশ্চিত করেছে যে এটি টেসলা ইনকর্পোরেটেড (NASDAQ:TSLA) যানবাহনগুলি ইউরোপে ফিরিয়ে নেবে না, টেসলার অটোপাইলট ড্রাইভার সহায়তা ব্যবস্থা নিয়ে উদ্বেগের কারণে মার্কিন যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক পদক্ষেপের বিপরীতে।
কি ঘটেছে: রয়টার্সের রিপোর্ট অনুসারে, RDW শুক্রবার ঘোষণা করেছে যে, অটোপাইলট সিস্টেম সম্পর্কে উদ্বেগ নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে বড় আকারের প্রত্যাহার সত্ত্বেও এটি ইউরোপে টেসলা যানবাহন প্রত্যাহার করবে না। RDW, ইউরোপে টেসলা গাড়ির নিরাপত্তা অনুমোদনের জন্য দায়ী সংস্থা, ইউরোপীয় এবং মার্কিন বাজারে উপলব্ধ অটোপাইলট ফাংশনগুলির মধ্যে পার্থক্য তুলে ধরে। সংস্থাটি বলেছে যে এটি টেসলার সাথে নিয়মিত যোগাযোগ করছে। ইউএস রিকল, টেসলার এখন পর্যন্ত সবচেয়ে উল্লেখযোগ্য, ন্যাশনাল হাইওয়ে ট্রাফিক সেফটি অ্যাডমিনিস্ট্রেশন (NHTSA) এর অনুসন্ধানের দ্বারা উদ্দীপিত হয়েছিল যে সিস্টেমের স্বয়ংক্রিয় স্টিয়ারিং ফাংশনগুলি নিযুক্ত থাকার সময় ড্রাইভাররা যথেষ্ট মনোযোগী নাও হতে পারে, সম্ভাব্যভাবে দুর্ঘটনার ঝুঁকি বাড়ায়। একটি RDW প্রতিনিধি মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপে লেভেল 2 অটোমেশনে অনুমোদিত নির্দিষ্ট বৈশিষ্ট্যগুলির বৈচিত্রের রূপরেখা দিয়েছেন, যেখানে ইউরোপ জাতিসংঘের মান মেনে চলছে। ইউরোপে টেসলার স্টিয়ারিং ফাংশনগুলি জাতিসংঘের নিয়মের বিরুদ্ধে মূল্যায়ন করা হয়, মার্কিন প্রবিধান নয়। মুখপাত্র দ্বারা উল্লিখিত অন্যান্য বৈষম্যগুলির মধ্যে ড্রাইভার পর্যবেক্ষণের পদ্ধতি এবং সিস্টেমের অপব্যবহার হলে ড্রাইভারকে দেওয়া সতর্কতা অন্তর্ভুক্ত রয়েছে। স্টিয়ারিং-অ্যাসিস্ট ফাংশন ব্যবহার করার সময় ড্রাইভারদের মনোযোগ নিশ্চিত করার জন্য অতিরিক্ত নিয়ন্ত্রণ এবং সতর্কতা সহ সফ্টওয়্যার আপডেট করার অভিপ্রায় জানিয়ে টেসলা মার্কিন যুক্তরাষ্ট্রের প্রত্যাহারে সাড়া দিয়েছে। কেন এটি গুরুত্বপূর্ণ: এই উন্নয়নটি মার্কিন যুক্তরাষ্ট্রে টেসলা দ্বারা একটি বিশাল প্রত্যাহার অনুসরণ করে, যেখানে অটোস্টিয়ার বৈশিষ্ট্যের নিয়ন্ত্রণ অপব্যবহার রোধে অপর্যাপ্ত হওয়ার কারণে উদ্বেগের কারণে 2 মিলিয়নেরও বেশি যানবাহন প্রত্যাহার করা হয়েছিল। প্রত্যাহারে হাই-এন্ড মডেল S এবং X, সেইসাথে 2012 এবং 2023-এর মধ্যে তৈরি নিম্ন-এন্ড মডেল 3 এবং Y গাড়িগুলি অন্তর্ভুক্ত রয়েছে৷