আজ ঘন কুয়াশার কারণে দিল্লি বিমানবন্দরে ফ্লাইট পরিচালনা প্রভাবিত হয়েছিল, যা জাতীয় রাজধানীর কিছু অংশে দৃশ্যমানতা শূন্যে নেমে এসেছে।
যাত্রীদের তাদের ফ্লাইটের আপডেটের জন্য তাদের নিজ নিজ এয়ারলাইন্সের সাথে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষ একটি পরামর্শ জারি করেছে যে দিল্লি বিমানবন্দরে অবতরণ এবং টেক-অফ অব্যাহত থাকার সময়, যে ফ্লাইটগুলি CAT III সম্মত নয় সেগুলি প্রভাবিত হতে পারে। ক্যাট-এলএল ইন্সট্রুমেন্ট ল্যান্ডিং সিস্টেম (আইএলএস), যা অ্যান্টি-ফগ ল্যান্ডিং সিস্টেম নামেও পরিচিত, বিমানবন্দর কর্তৃপক্ষের দ্বারা শুরু করা হয়েছে। যখন রানওয়ে দৃশ্যমানতা স্তর কম থাকে তখন এই সিস্টেমটি একটি নির্ভুল পদ্ধতিতে এবং অবতরণে সহায়তা করে। ইন্ডিয়া মেটিওরোলজিক্যাল ডিপার্টমেন্টের (আইএমডি) রিপোর্ট অনুযায়ী দিল্লির তাপমাত্রা 9.4 ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। রাজধানীর বিভিন্ন অংশে দৃশ্যমানতা মাত্র 125 মিটারে নেমে গেছে, যার ফলে দৈনন্দিন জীবনে ব্যাপক ব্যাঘাত ঘটছে। ন্যাশনাল ক্যাপিটাল রিজিয়ন (এনসিআর)ও বেশিরভাগ এলাকা জুড়ে কম দৃশ্যমানতা অনুভব করেছে। সোমবার জাতীয় রাজধানীর বাতাসের মান 'খুব খারাপ' বিভাগে ছিল। সেন্ট্রাল পলিউশন কন্ট্রোল বোর্ডের (সিপিসিবি) তথ্য অনুযায়ী, এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) 400-এর কাছাকাছি ছিল। দক্ষিণ ভারতেও ফ্লাইট অপারেশন প্রভাবিত হয়েছিল, ভিস্তারা বেশ কয়েকটি ফ্লাইট পরিবর্তনের ঘোষণা দিয়েছিল। কুয়াশার কারণে হায়দরাবাদ থেকে দিল্লিগামী ছয়টি ফ্লাইট ডাইভার্ট করা হয়েছে। ফ্লাইট UK897, মূলত বেঙ্গালুরু থেকে হায়দ্রাবাদ যাওয়ার জন্য নির্ধারিত ছিল, হায়দ্রাবাদ বিমানবন্দরে প্রতিকূল আবহাওয়ার কারণে ব্যাঙ্গালোরে ফেরত পাঠানো হয়েছে। একইভাবে, ফ্লাইট UK873, যা মুম্বাই থেকে হায়দ্রাবাদের পথে ছেড়েছিল, তাও প্রতিকূল আবহাওয়ার সম্মুখীন হয়েছে। এয়ার ইন্ডিয়া আজ আবহাওয়ার পরিস্থিতির কারণে দিল্লির পথে অন্তত 11টি ফ্লাইট বিলম্বের ঘোষণা করেছে।