চলমান হলিউড অভিনেতাদের ধর্মঘট শেষ হওয়ার পর নেটফ্লিক্স তার বিজ্ঞাপন-মুক্ত পরিষেবার দাম বাড়ানোর পরিকল্পনা করছে, মঙ্গলবার ওয়াল স্ট্রিট জার্নাল রিপোর্ট করেছে, স্ট্রিমিং কোম্পানির শেয়ার 3% এর বেশি বেড়েছে।
নেটফ্লিক্স বিশ্বব্যাপী বেশ কয়েকটি বাজারে দাম বাড়ানোর বিষয়ে আলোচনা করছে, তবে সম্ভবত মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা থেকে শুরু হবে, ডব্লিউএসজে বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিদের উদ্ধৃত করে প্রতিবেদন করেছে। রিপোর্ট অনুসারে নেটফ্লিক্স কতটা দাম বাড়াবে বা ঠিক কখন নতুন দামগুলি কার্যকর হবে তা অবিলম্বে স্পষ্ট ছিল না। Netflix প্রতিবেদনে মন্তব্য করতে অস্বীকার করেছে। SAG-AFTRA অভিনেতাদের ইউনিয়ন এবং স্টুডিওগুলির প্রতিনিধিত্বকারী অ্যালায়েন্স অফ মোশন পিকচার অ্যান্ড টেলিভিশন প্রযোজকদের (AMPTP) মধ্যে আলোচনা চলছে, তাদের পরবর্তী বৈঠক বুধবার নির্ধারিত হয়েছে। লেখক ইউনিয়ন পাঁচ মাসের ব্যর্থ আলোচনার পর গত সপ্তাহে এএমপিটিপির সাথে একটি অস্থায়ী চুক্তি করেছে। Netflix ফেব্রুয়ারিতে কিছু দেশে তার সাবস্ক্রিপশন প্ল্যানের দাম কমিয়েছে। একই মাসে, এটি গ্রাহকদের দ্বারা পাসওয়ার্ড ভাগ করে নেওয়ার বিরুদ্ধে ক্র্যাক ডাউন করার একটি পরিকল্পনা তৈরি করেছিল যা মে মাসে 100 টিরও বেশি দেশে চালু হয়েছিল।
গত বছর, Netflix তার সমস্ত পরিকল্পনার দাম বাড়িয়েছে, বিজ্ঞাপন-মুক্ত স্ট্যান্ডার্ড স্তর প্রতি মাসে $15.49 এবং প্রিমিয়াম প্ল্যান প্রতি মাসে $19.99 বাড়িয়েছে। কোম্পানিটি প্রতি মাসে একটি $6.99 বিজ্ঞাপন-সমর্থিত প্ল্যানও চালু করেছে এবং পরবর্তীতে প্রতি মাসে $9.99 বেসিক বিজ্ঞাপন-মুক্ত প্ল্যানটি বন্ধ করে দিয়েছে।
কোম্পানী এই বছরের শুরুতে পাসওয়ার্ড ভাগাভাগি বন্ধ করে দেয় এবং আপনার পরিবারের বাইরের কারো সাথে আপনার অ্যাকাউন্ট শেয়ার করার জন্য প্রতি মাসে অতিরিক্ত $7.99 চার্জ করা শুরু করে।